1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

অবরোধ কর্মসূচিতে বসে পরলেন আইনজীবীরা; পুলিশের সতর্ক অবস্থান

মো: জাকির হোসেন, বিশেষ প্রতিনিধি ।
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

জাতীয়তাবাদী দল বিএনপি ঘোষিত টানা ৩ দিনের অবরোধ কর্মসূচির আজ শেষ দিন। দেশের বিভিন্ন অঞ্চলে ব্যপক পিকেটিং ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে সংঘর্ষের ঘটনা দেখা গেলেও রাজধানী ঢাকায় অনেকটা ঢিলেঢালা বিক্ষিপ্ত মিছিলের মধ্য দিয়ে পালিত হচ্ছে বিএনপির কর্মসূচি। তবে কিছুটা ব্যতিক্রম আইন অঙ্গনের কর্মসূচিতে লক্ষ্য করা গেছে। হরতালের পরে টানা ৩ দিনের অবরোধেও আইনজীবীদের মিছিল-সমাবেশ ছিলো চোখে পরার মতো। ইউনাইটেড লয়ার্স ফ্রন্টের ব্যানারে প্রতিটি কর্মসূচিতে শতাধিক জাতীয়তাবাদী ও সমমনা আইনজীবীদের উপস্থিতি চলমান আন্দোলনে তৃণমূলে শক্তি যোগান দিচ্ছে বলে মনে করেন ইউএলএফের সমন্বয়ক, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল।

টানা ৩ দিনের ঘোষিত অবরোধের শেষ দিনেও মিছিল ও সমাবেশ করেছে ইউনাইটেড লয়ার্স ফ্রন্ট। শতাধিক আইনজীবীদের উপস্থিতিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে থেকে সমাবেশটি মিছিলে পরিণত হয়ে সুপ্রিম কোর্টের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুলিশের বাধায় মূল ফটকে্র অভ্যন্তরে বসে পরে এবং সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ও সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।

বিক্ষোভ-সমাবেশে বক্তব্য দেন ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের কো-কনভেনর সুব্রত চৌধুরী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এডহক কমিটির আহ্বায়ক মহসীন রশিদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র যুগ্ম মহাসচিব ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সাংগঠনিক সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, যুগ্ম মহাসচিব মোহাম্মদ আলী, গাজী তৌহিদুল ইসলাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়া প্রমুখ।
সমাবেশ ও মিছিলে আরোও উপস্থিত ছিলেন মাহবুবুর রহমান খান, শাহাদাত হোসেন আদিল, কাজী মোস্তাফিজুর রহমান আহাদ, আল ফয়সাল সিদ্দিকী, রাসেল আহমেদ, এমদাদুল হানিফ এমদাদ, রবিউল হোসেন, নজরুল ইসলাম ছোটন, কামরুল ইসলাম, রেজাউল করিম রেজা, ইব্রাহীম খলিল, আসিফ ইমরান জিসান, মোখলেছুর রহমান বাবু, ফারুক তপাদার সহ শতাধিক আইনজীবী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta