1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

করোনায়  লকডাউনে বেপরোয়া সোনারগাঁয়ের মাদক ব্যবসায়ীরা 

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ৩০ মার্চ, ২০২০

সাইফুল ইসলাম খান,  সোনারগাঁ, নারায়ণগঞ্জ প্রতিনিধি: মহামারি আকারে দেখা দিয়েছে নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯)। এরইমধ্যে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়ে গেছে। প্রাণঘাতী এ ভাইরাসে এ পর্যন্ত বাংলাদেশে  ৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে সরকার। এছাড়া মোট ৪৯ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় । আইনশৃঙ্খলা বাহিনীর  একমুখী ব্যস্ততাকে সুযোগ হিসেবে নিয়ে সোনারগাঁয়ের মাদক ব্যবসায়ী চক্রের সদস্যরা সক্রিয় । প্রশাসন করোন ভাইরাস প্রতিরোধে ব্যস্ত থাকায় এই সুযোগকে কাজে লাগিয়ে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে  উঠেছে ।

বিশেষ করে উপজেলা মোরগাপাড়া ইউনিয়নে গ্রামগুলোতে অলিতে-গলিতে মাদক ব্যবসায়ীদের আনাগোনা বাড়ছে। করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে অঘোষিত লকডাউন মধ্যে  বেপরোয়া হয়ে উঠেছে মাদক কারবারিরা। মহামারী থেকে মানুষের জীবন রক্ষার মতো কাজে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যস্ততার সুযোগে নিচ্ছে তারা টানা ১০ দিনের ছুটিতে দেশে করানো ভাইরাস সংক্রমণ থেকে বাঁচাতে মানুষ আশ্রয় নিচ্ছে বাড়িঘরে । সড়ক ও মহল্লার রাস্তাগুলো সব ধরনের যান যানবাহন চলাচল বন্ধ একান্ত প্রয়োজন ছাড়া মানুষ ঘর বাইরে আসছে না মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে প্রশাসনের  অভিযান চলছে।বিশেষ করে রাতের বেলায় একেবার জনশূন্য সড়ক ও অলিগলি এই সুযোগ কাজে লাগিয়ে মাদক ব্যবসা সিন্ডিকেটের সদস্য হয়ে উঠেছে বেপরোয়া।

কথায় আছে চোরের শোনে না ধর্মের কাহিনী কথাটা মাদক ব্যবসায়ীদের জন্য শতভাগ উপযোগী সময়টা এখন  তাদের পক্ষে। কিছুদিন আগে তাদের পক্ষে সম্ভব ছিল না প্রশাসন ছিল সক্রিয়। এমন এক সময় ছিল যখন সোনারগাঁয়ে মাদক ব্যবসায়ীদের আনাগোনা চোখে পড়ার মতো ছিল কিন্তু সরকার মাদক ব্যবসায়ীদের উপর জিরো টলারেন্স ঘোষণার পর প্রশাসন নড়েচড়ে বসে মাদক নির্মূলে থানাপুলিশ অনেকটাই সাফল্য হয়েছেন ।

কিন্তু বর্তমানে  করোনাভাইরাসকে  পুঁজি করে প্রশাসন কে ফাঁকি দিয়ে  মাদক ব্যবসায়ীরা  অলিতে-গলিতে  ঢালাওভাবে  মাদক ব্যবসা করতেছে । এলাকাবাসী মনে করেন আবার যদি কিছু দিন একটানা মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ীদের কে গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হয় তাহলে যুবসমাজকে মাদকের ছোবল থেকে বাঁচানো সম্ভব।

সোনারগাঁ থানার  অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন লকডাউন এর সুযোগ নিয়ে মাদক ব্যবসায়ীরা সক্রিয় হতে না পারে এই বিষয়ে আমরা সতর্ক আছি। মাদক  ব্যবসায়ীদের   গ্রেপ্তার করতে  পুলিশি অভিযান অব্যাহত আছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta