1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

দিনাজপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে

মোঃ আব্দুল আজিম, (দিনাজপুর) জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

দিনাজপুর প্রেসক্লাবের ৪১তম বার্ষিক সাধারণ সভা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। ৮ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা ১২টায় নিমতলাস্থ দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুরুল হুদা দুলাল।
সভায় বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক আজকের প্রতিভা’র সম্পাদক ও প্রকাশক আবু সাঈদ আহমেদ কুমার।বার্ষিক আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন, প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাপ্তাহিক কৃষি ও আমিষ’র সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নুরুজ্জামান।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য মোঃ ওবায়দুর রহমান। পরে দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক তিস্তা’র সম্পাদক মরহুম মোঃ মিজানুর রহমান লুলু, প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম তাহের উদ্দিন ঠাকুর, দৈনিক উত্তরা’র সম্পাদক মরহুম অধ্যাপক মুহম্মদ মহসীন, দৈনিক স্বর্ণ সকাল’র সম্পাদক ও প্রকাশক মরহুম কাজী তাজ-উল-শামস্ প্রিন্সসহ বিগত দিনে সেসব সাংবাদিক ও তাদের পরিবারের সদস্য ইন্তিকাল করেছেন তাদের রুহের মাগফিরাত কামনা ও দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক উত্তর বাংলা’র সম্পাদক ও প্রকাশক মোঃ মতিউর রহমান, সাংবাদিক আব্দুর রহমান, জিএম হিরু, মোঃ ইউসুফ আলী, মোঃ নুর ইসলাম প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও স্বদেশ প্রতিদিন’র দিনাজপুর প্রতিনিধি মোঃ শাহিন হোসেন। সাধারণ সভায় ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত ঐতিয্যবাহি দিনাজপুর প্রেসক্লাবের অতিতের গৌরব ধরে রাখতে ও প্রেসক্লাবটিকে আরো এগিয়ে নিতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

পাশাপাশি প্রেসক্লাবের উন্নয়নে যেসব দাতা আর্থিক সহযোগিতা করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। পরে অনুষ্ঠানের সভাপতি ও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি সাপ্তাহিক আওয়ামী কন্ঠ’র বার্তা সম্পাদক মোঃ নুরুল হুদা দুলাল সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, আগামী ১২ই ফেব্রুয়ারী দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হবে। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ ১৫টি পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও অন্য কোন প্রার্থী না থাকায় (৩টি পদে) দপ্তর সম্পাদক পদে দৈনিক বর্তমান’র দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ মাহবুবুল হক খান, সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে সাপ্তাহিক চেহেলগাজী’র নির্বাহী সম্পাদক মোঃ ওবায়দুর রহমান ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক বাংলাদেশের আলো’র দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ মনসুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রতিদ্বন্দ্বি ২০ জন প্রার্থীর মধ্যে সভাপতি পদে দুইজন প্রার্থী হলেন-দৈনিক ইত্তোফাক’র স্টাফ রিপোর্টার মোঃ মতিউর রহমান ও সাপ্তাহিক আওয়ামীকন্ঠের বার্তা সম্পাদক মোঃ নুরুল হুদা দুলাল। সহ-সভাপতি পদে ৪ জন প্রার্থী হলেন-সাপ্তাহিক কৃষি ও আমিষ’র সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ নুরুজ্জামান, দৈনিক দিনবদলের সংবাদ’র সম্পাদক মোঃ রেজাউল করিম, দৈনিক নয়াদিগন্তের দিনাজপুর প্রতিনিধি মোঃ সাদাকাত আলী খান ও স্বদেশ প্রতিদিনের দিনাজপুর প্রতিনিধি মোঃ শাহিন হোসেন।

সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থী হলেন-এনটিভির দিনাজপুর প্রতিনিধি মোঃ ফারুক হোসেন ও মাছরাঙ্গা টিভির দিনাজপুর প্রতিনিধি মোঃ রেজাউল করিম রঞ্জু। সহ-সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থী হলেন-দীপ্ত টিভির দিনাজপুর প্রতিনিধি মোঃ সুলতান মাহমুদ ও দি ডেইলি মুসলিম টাইমস’র স্টাফ রিপোর্টার মোঃ মাসুদ রানা।অর্থ সম্পাদক পদে দুইজন প্রার্থী হলেন-দৈনিক আজকের প্রতিভা’র ব্যবস্থাপনা সম্পাদক এ এইচ বাবলু, দৈনিক সংগ্রামের দিনাজপুর জেলা প্রতিনিধি এটিএম কামারুজ্জামান।

সাংস্কৃতিক সম্পাদক পদে দুইজন প্রার্থী হলেন-দৈনিক কালবেলা’র দিনাজপুর প্রতিনিধি মোঃ মিজানুর রহমান ও দি পিপসল্ টাইমস্’ দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ আবু সাঈদ বিপ্লব। এবং নির্বাহী সদস্য পদে ৬ জন প্রার্থী হলেন-সাপ্তাহিক আওয়ামীকন্ঠের সম্পাদক মির্জা আশফাক হোসেন, দৈনিক আজকের প্রতিভা’র বার্তা সম্পাদক মোঃ আব্দুর রহমান, দৈনিক পত্রালাপ’র স্টাফ রিপোর্টার মোঃ আসাদুজ্জামান আসাদ, দৈনিক আমাদের অর্থনীতি’র দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ ইউসুফ আলী, সাপ্তাহিক গাজী’র সম্পাদক ও প্রকাশক মোঃ গাজী জাহাঙ্গীর আলম ও দৈনিক আজকের প্রতিভা’র স্টাফ রিপোর্টার মোঃ রিয়াজুল ইসলাম সন্টু। এই নির্বাচনে মোট ৩৯ জন ভোটার ভোট প্রদান করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta