1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

রাজশাহীর বাঘা উপজেলায় একই দিনে ২টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

এনারুল ইসলাম (রবি), রাজশাহী জেলা প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় পৃথক আগ্নিকান্ডের ঘটনায় ৬ টি বাড়ী ভস্মিভুত হয়েছে, সেই সাথে মারা গেছে একটি গরু।

এর মধ্যে ৩ টি পরিবার একে বারে নিঃস্ব হয়ে গেছে, এদের মাথা গুজার ঠাঁই নেই। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে উপজেলার খায়েরহাট ও তেঁথুলিয়া মাউদপাড়া এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বাঘা ও পুঠিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ও এলাকারলোকজন আগুন নিয়ন্ত্রন করে।

এ ঘটনায় প্রায় ১৩ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। বাঘা উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাজমুল হোসেন জানান, দুপুরে উপজেলার বাউসা ইউনিয়নের তেঁথুলিয়া গ্রামের আনোয়ার হোসেন (৪৫) এর স্ত্রী ফেরদৌস আরা দুপুরে রান্না করছিল।

অসাবধানতা বসত: আকষ্মিক ভাবে তার রান্না ঘরে আগুন লেগে যায়। এরপর সেই আগুন ছড়িয়ে পড়ে তার শয়ন ঘরে-সহ প্রতিবেশী-আনছার আলী(৪৪), তামজেল(৬৫) আমজেদ আলী(৭৫) ও রজব আলী(৭০) বাড়িতে।

এ সময় স্থানীয় লোকজন জীবনের ঝুকি নিয়ে আগুন নেভানোর চেষ্টা চালাই। খবর পেয়ে বাঘা ফায়ার স্টেশান-সহ পাশ্ববর্তী পুঠিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মীরা যৌথ ভাবে এ আগুন নিয়ন্ত্রণ করে।

ঘটনার প্রতক্ষদর্শী স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী বাড়ীর দুই পাশে দুটি পুকুর থাকার কারণে স্থানীয় লোকজন জীবনের ঝুকি নিয়ে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করে।

এর কিছুক্ষনের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পৃথক দুটি গাড়ি আসে এবং ফায়ারের কর্মীরা অনেক দক্ষতার সাথে আগুন নিয়ন্ত্রন করে। এ আগুন নিভাতে গিয়ে টিনের সাথে পা কেটে আহত হন রুবেল হোসেন (৩০) নামে এক যুবক।

বাউসা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক জানান, যে ৫ টি বাড়ি আগুনে পুড়ে গেছে তাদের মধ্যে-আনোয়ার হোসেন, তামজেল ও আমজেদ একে বারে নিস্ব হয়ে গেছে। তাদের মাথা গুজার ঠাই নাই।

সরকারি ভাবে কোন সহায়তা না পেলে তাদের খোলা আকাশের নিচে বসবাস করতে হবে। তাঁর মতে,৫ টি বাড়ি আগুনে পুড়ে নগদ অর্থ ও আসবাবপত্র সহ প্রায় ১১ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

এর আগে দুপুর সাড়ে ১২ টায় দিকে আগুন লাগে উপজেলার গড়গড়ি ইউনিয়নের খায়ের হাট গ্রামের ইয়াজুলের বাড়ীতে। ওই এলাকার লোকজন ও বাড়ির মালিক ইয়াজুল জানান, তার স্ত্রী জামেলা বেগম দুপুরের রান্না করছিল।

হটাৎ করে রান্না ঘরের বেড়াতে আগুন লেগে যায়। এ আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে পাশের গরুর ঘরে। এ ঘটনায় প্রায় ৯০ হাজার টাকা মুল্যের একটি গরু আগুনে দগ্ধ হয়ে মারা যায়।

বাঘা ফায়ার স্টেশানের কর্মীরা সহ স্থানীয় লোকজন এ আগুন নিয়ন্ত্রণ করে। গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি জানান, এই আগ্নিকান্ডের ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছে এলাকার অন্যান্য বাড়ি ঘরে।

তার মতে, পুড়ে যাওয়া গরুটি সহ আনুমানিক দুই লক্ষ টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনা শুনে দুর্ঘটনায় স্থানে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা।

এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শুকনো খাবার তুলে দিয়ে বলেন আগামি কাল দুর্যোগ ও ত্রাণ অধিদপ্তর থেকে ঢেউটিন এবং আর্থিক সহায়তা প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta