1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১ অপরাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ বন্ধের দাবিতে শান্তি সমাবেশ ও সাদা পতাকা মিছিল

মোঃ জাকির হোসেন, বিশেষ প্রতিনিধিঃ
  • প্রকাশিতঃ শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩

ইসরায়েল-ফিলিস্তিন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের দাবিতে শান্তি সমাবেশ ও সাদা পতাকা মিছিল শুক্রবার বেলা ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে। নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী সভাপতির বক্তব্যে বলেন, জাতি সংঘ বিশ^ শান্তির পরিবর্তে বিশ^ অশান্তি তৈরিতে ব্যস্ত। জাতি সংঘের ব্যর্থতার কারণেই আজ দেশে দেশে সহিংসতা-যুদ্ধ-অর্থনৈতিক সংকট-পরিবেশ বিপর্যয় তৈরি হচ্ছে।

রাশিয়া-ইউক্রেনের পর নতুন করে ইসরায়েল যখন ফিলিস্তিনের সাথে ন্যক্কারজনক যুদ্ধ শুরু করলো তখনও জাতি সংঘের এমন নিরবতা বিশ^ মানবতাকে জাগিয়ে তুলছে। আজ জাতিতে জাতিতে যুদ্ধ, দেশে দেশে যুদ্ধ বিশ^ পরিবেশকে অস্থিতিশীল করে তুলছে। আমরা যুদ্ধ নয়-শান্তি চাই, অস্ত্র নয় খাদ্য চাই। সারা বিশে^ শত শত কোটি মানুষ অর্ধহারে অনাহারে-একবেলা খেয়ে কোন মতে দিন যাপন করছে আর রাশিয়া ইউক্রেনের উপর, ইসরায়েল ফিলিস্তিনের উপর হাজার হাজার কোটি টাকার অস্ত্র ব্যবহার করছে।

কোন কোন দেশ সেই যুদ্ধকে আরো দীর্ঘায়িত করার লক্ষ্যে বিনামূল্যে অস্ত্র সরবরাহের নামে মানবতার বিরুদ্ধে অবস্থান নিচ্ছে। অথচ এখন প্রয়োজন সমাধানকল্পে পদক্ষেপ নেয়া। আমরা নতুন প্রজন্মের প্রতিনিধিরা গভীরভাবে দেখছি- এই যুদ্ধকে পূঁজি করে কোনো কোনো দেশ তো টাকা পাচারের মহোৎসবে নেমেছে।

দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-পরিবেশ বিপর্যয়রোধ করতে জাতিসংঘসহ মোড়ল দেশগুলোর প্রধানগণ যদি দ্রæত যুদ্ধ বন্ধে উদ্যেগ না নেন নিজেদের জন্য আত্মঘাতি হয়ে ফিরে আসবে এই যুদ্ধ পরিস্থিতি। তিনি এসময় অনতিবিলম্বে যুদ্ধ বন্ধের উদ্যেগ গ্রহণের দাবিতে জাতি সংঘের বাংলাদেশ দপ্তরে আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি প্রদানের ঘোষণা দেন।

নতুনধারার প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, যুগ্ম মহাসচিব মনির জামান, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, শেখ লিজা, আফতাব মন্ডল, মামুন রায়হান প্রমুখ বক্তব্য রাখেন। এরপর সাদা পতাকা মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তোপখানা রোডস্থ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta