1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

বিএনপি নেতা তানভীরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল

মোঃ তরিকুল ইসলাম (তারেক)
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪

আওয়ামীলীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যত দূর্নীতি, অপকর্ম, গুম, খুন, নির্যাতনের প্রতিবাদে আজ (বুধবার) বিক্ষোভ মিছিল করেছে জাতীয়বাদী দলের (বিএনপি) অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ। আজ সকাল ৯টা ৩০ মিনিটের দিকে ঢাকা-৪ এর বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিলটি করেন। প্রায় বিকেল ৪টা পর্যন্ত এই বিক্ষোভ মিছিল চলমান থাকে।

সকাল ৯টা ৩০ থেকে ১২টা ৩০ মিনিট পর্যন্ত জুরাইন, শ্যামপুর, মিরহাজীরবাগ, পোস্তগোলা, আলম মার্কেট, আইজি গেইট, তুলা বাগিচা, দোলাইরপাড়সহ বিভিন্ন এলাকা থেকে বিএনপির কয়েকশো নেতাকর্মী খন্ড খন্ড মিছিল নিয়ে খন্দকার রোডের জমজম টাওয়ারে এসে জড়ো হতে থাকে।

সেখানে উপস্থিত ছিলেন, ঢাকা ৪ এর সাবেক সফল সংসদ সদস্য আলহাজ সালাহ উদ্দিন আহমেদ এর সুযোগ্য পুত্র আলহাজ তানভীর আহমেদ রবিন। কয়েকশো নেতাকর্মী ও জনসাধারণের মাঝে বিএনপির এই নেতা ২০ মিনিট সময় নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

তিনি বিএনপি নেতাকর্মী ও জনসাধারণকে উদ্দ্যেশ্য করে বলেন, আমরা এক বিপদজনক মুহূর্ত অতিক্রম করে এসেছি। এমন স্বৈরাচার সরকার এই পৃথিবীর বুকে আর জন্ম নিতে দেখা যায়নি। এত নির্যাতন আর অত্যাচার বাংলার বুকে আর কোন সাশক করেনি। একটা কথাতো প্রমানিত হলো স্বৈরাচার চিরদিন থাকতে পারেনা।

তিনি আরো বলেন, এই ফ্যাসিবাদ, দূর্নীতিবাজ, হাজারো শহীদের রক্তে রঞ্জীত যার হাত, সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগ-যুবলীগের প্রশ্রয়দাতা, জনগণের রক্ত দিয়ে অর্জিত সম্পদ লোপাটকারিদের প্রধান, বিনা বিচারে মানুষকে নির্বিচারে গুলি, হত্যা, গুম, খুনের নির্দেশদাতা, বিনাভোটে রাতের আধারে ব্যালট বাক্স ভরার পথ-প্রদর্শক, অ-গণতান্ত্রিক, অবৈধ, অনির্বাচিত সরকারের প্রধান, জোড় করে ক্ষমতা দখলকারি, নিজের স্বার্থে বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতনের নির্দেশদাতা, আয়না ঘড়ের মালিক, হাজারো মায়ের বুক খালি করে দেওয়ার নির্দেশদাতা, আরো না জানি কয়েক লক্ষ অপরাধী তৈরি করার মাষ্টার মাইন্ড, আওয়ামী বাহীনি ও স্বৈরাচারদের প্রধান শেখ হাসিনা ও তার স্বৈরাচার সরকারের কিছু উর্ধতন কর্মকর্তা যারা ইতিমধ্যেই দেশ ছেড়ে পালিয়েছেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা মুক্তিযুদ্ধকে পুজি করে, মুক্তিযোদ্ধাদেরকে অসম্মান করেছে এতটা বছর, পুলিশ বাহিনীকে সন্ত্রাসী কায়দায় ব্যবহার করেছে, তার লাঠিয়াল বাহিনীর ছাত্রলীগ-যুবলীগকে সন্ত্রাসী করে গড়ে তুলেছিলো এবং তাদেরকে দিয়ে বিভিন্ন অপকর্ম করে জোড় করে ক্ষমতায়ও টিকে ছিলো। আজ এই সন্ত্রাসী বাহিনী বিদায় হয়েছে। ছাত্র-জনতার গণঅব্যুত্থানে এ দেশ আবার ২য় বারের মত স্বাধীনতা লাভ করেছে। তাই ছাত্র সমাজসহ দেশের সাধারণ জনগণ যারা এই আন্দোলনে অংশ নিয়েছিলো তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সাধারণ ছাত্ররা আপনার আমার সন্তানের মত। তাই কোন অপশক্তি যেন তাদের ক্ষতি না করতে পারে সেদিকটা আমাদের সকলের খেয়াল রাখতে হবে।

বিএনপির এই নেতা আরো বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা সম্পর্কে জানতে হবে, মুক্তিযুদ্ধ কি, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্ম-এর কাছে পৌছে দিতে হবে। মহান মুক্তিযুদ্ধ কেন বলা হয়েছে, মহান শব্দটির ওপরে তিনি গুরুত্ব দিয়ে বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে কয়েক লক্ষ মুক্তিযোদ্ধা ও আপামর জনসাধারণ শহীদ হয়েছেন। তাই আমরা মুক্তিযুদ্ধ নিয়ে কোন রাজনীতি করতে চাই না। আমরা চাই একটি সুন্দর বাংলাদেশ আগামী প্রজন্মকে উপহার দিতে। সেই লক্ষেই আমরা কাজ করে যাবো।

বিএনপির নেতাকর্মীদের ওপর উদ্দেশ্য করে তানভীর বলেন, হাই কমান্ড থেকে কড়াকড়ি নির্দেশনা রয়েছে, বিএনপির কোন নেতাকর্মী যদি কোথাও চাঁদাবাজি বা কোন অন্যায় কাজে জড়ানোর চেষ্টা করে তাকে অবশ্যই আইনের আওতায় তুলে দিতে হবে। কোন বিরোধী দলীয় নেতাকর্মীদের আক্রমনাত্বক বা কোন প্রকার হামলা করা যাবে না। হতে পারে তারা বিরোধী দলীয় নেতাকর্মী কিন্তু তারাও এই এলাকার বাসিন্দা ও আমাদেরই ভাই।

সবশেষে তিনি বলেন, প্রিয় এলাকাবাসি মনের ভেতরে অনেক কষ্ট আর যন্ত্রনা রয়েছে কিভাবে এতটা বছর আমরা এই স্বৈরাচার সরকারকে সজ্জ্য করেছি সেটা একমাত্র আল্লাহপাকই ভালো জানেন। অনেক কথা আছে পর্যায়ক্রমে আপনাদেরকে বলবো আশা করি আমাকে বলার সুযোগ আপনারাই করে দিবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta