1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

ভো‌রের কাগ‌জের সাংবা‌দিক সো‌হেল চৌধুরী‌কে প্রান না‌শের হুম‌কি থানায় অ‌ভি‌যোগ দা‌য়ের

‌মোঃ আবু সু‌ফিয়ান (শা‌ন্তি) ঝিনাইদহ জেলা প্রতি‌নি‌ধিঃ‌‌
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলায় চলছে অবৈধ ভাবে পুকুর খননের কাজ। জমি হারিয়ে পথে বসেছে হাজারো ক্ষুদ্র কৃষক। বন্ধ হচ্ছে বিলের পানি নিষ্কাশন ব‌্যবস্থা ও নালা।

ফলে বর্ষায় জলাবদ্ধতায় ব্যহত হচ্ছে চাষাবাদ। এমন অভিযোগের ভিত্তিতে তথ্য সংগ্রহের জন্য সরজমিনে গিয়ে জানা যায়, কোটচাঁদপুর এলাঙ্গি ইউনিয়নের জগদাসপুরে সরকারি বাওড়ের পাশে পুকুর খনন করছেন কথিত আওয়ামীলীগ নেতা এলাকার চিন্হিত ভূ‌মিদস‌্যু মোঃ রাজিব হোসেন।

ব্যাপক হা‌রে পুকুর খনন করছেন তিনি। মাঠ পর্যায়ে প্রশাসনের নজরদারি না থাকার কার‌ণে রাতদিন একাধারে চলছে খনন কাজ। এতে সাধারণ শ্রমজী‌বি কৃষকরা হ‌চ্ছেন ক্ষ‌তিগ্রস্থ।

কৃষি জমির ধরণ পরিবর্তন না করেই মাঠের পর মাঠ পুকুর খনন করে চ‌লে‌ছেন স্থানীয় প্রভাবশালী ও ভূ‌মিদস‌্যু মোঃ রাজিব হোসেন।

তার সাথে কথা বললে সে জানায় আমি কোটচাঁদপুর উপজেলার নির্বাহী কর্মকতার ও এলাঙ্গি ইউনিয়ন চেয়ারম্যান এর কা‌ছে অনুমতি নিয়েই পুকুর খনন কাজ কর‌ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তার সা‌থে সরাসরি যোগা‌যোগ ক‌রে জান‌তে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ‌মোঃ আসাদুজ্জামান রিপন বলেন, এই বিষয়ে কিছুই জানেন না তি‌নি।

এলাঙ্গি ইউ,পি চেয়ারম্যানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন আমি শহ‌রের বাই‌রে র‌য়ে‌ছি এসে খোজ খবর নি‌য়ে বিস্তা‌রিত জানা‌তে পার‌বো।

প্রতি‌দিন বড় বড় ভেকু ও খননযন্ত্র দি‌য়ে রাত‌দিন কাজ চা‌লি‌য়ে যা‌চ্ছে এই প্রভাবশালী মহ‌লের কিছু অসাধু ব‌্যা‌ক্তিরা। পুকুর খননকারীর তালিকায় রয়েছেন, স্থানীয় ক্ষমতাসিন রাজনৈতিক ও প্রভাবশালী ভূ‌মিদস‌্যু মোঃ রাজিব হোসেন।

নিজের জমি ছাড়াও ক্ষুদ্র চাষিদের জমি সু~‌কৌশ‌লে লিজ নিয়ে পুকুর খনন করছেন তিনি। অধিকাংশই ফসলি জমিতে চলছে পুকুর খনন। এ‌তে ক‌রে সাধারণ কৃষকরা ব‌্যাপক ক্ষ‌তির সম্মূখীন হ‌চ্ছেন।

এব্যাপারে ‌দৈ‌নিক ভো‌রের কাগ‌জের সাংবা‌দিক সো‌হেল চৌধুরী প্রতি‌বেদন তৈ‌রি কর‌তে ঘটনাস্থ‌লে গে‌লে ক‌থিত ভূ‌মিদস‌্যু মোঃ রাজীব ও তার সন্ত্রাসী বা‌হিনী তার ওপর চড়াও হয় এবং তা‌কে প্রান না‌শের হুম‌কি প্রদান ক‌রেন।

এক পর্যা‌য়ে হাতা হা‌তির মত ঘটনা ও ঘ‌টে। রাজীব ও তার সন্ত্রাসী বা‌হিনী তা‌কে বার বার সতর্ক ক‌রে এ ব‌্যাপা‌রে আর এ‌গো‌লে বা সংবাদ তৈ‌রি ক‌রে প্রকাশ কর‌লে তার হাত পা ভে‌ঙে হাসপাতা‌লে পা‌ঠি‌য়ে দেওয়া হ‌বে ব‌লেও হুম‌কি দেন।

পরবর্তী‌তে সাংবা‌দিক সো‌হেলসহ আ‌রো কিছু সাংবা‌দিক এক‌ত্রিত হ‌য়ে কোটচাঁদপুর মডেল থানায় হাজির হয়ে একটা লিখিত অভিযোগ দা‌য়ের করেন।

পরে কোটচাঁদপুর মডেল থানা অফিসার ইনচার্জ বলেন অভিযোগ পেয়েছি তদন্ত সাপক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta