1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

স্থলবন্দর দিয়ে ৪০ জেলেকে দেশে ফেরত পাঠালো ভারত

মোঃ মারুফ হোসেন, যশোর
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
গত আগষ্ট/২০২২ ইং মাসে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ভারতে আটকে পড়া ৪০জন জেলেকে দেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।
মঙ্গলবার (১ নভেম্বর) সন্ধ্যায় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করে। হস্তান্তরকালে উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশি উপ হাইকমিশনের দ্বিতীয় সচিব (রাজনৈতিক)  শেখ মারেফাত তারিকুল ইসলাম।
এসময় সচিব জানান,  “বাংলাদেশি জেলেদেরকে ভারতীয় কোস্ট গার্ড উদ্ধার করে উওর চব্বিশ পরগুনার কাকদ্বীপ নামে একটি শেল্টার হোমে রাখে, পরে সেখান থেকে বাংলাদেশ সরকারের প্রচেষ্টায় প্রথম ধাপে ৪০ জন বাংলাদেশি জেলেকে দেশে হস্তান্তর করা হয়। পরবর্তীতে আরও ২৬ জন জেলেকে দেশে হস্তান্তর করা হবে বলে তিনি জানান”।
ফেরত আসা ৪০ জন বাংলাদেশি জেলেদের বাড়ি বরগুনা ও পিরোজপুর জেলায়। তাদের সকলকে গ্রহন করে জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা।
ফেরত আসা জেলেরা জানায়, “তারা গত আগস্ট/২০২২ ইং মাসে বরগুনা থেকে সাগরে মাছ ধরতে গিয়েছিল, ঐ সময় তাদের মাছ ধরা ট্রলার  ঘূর্ণিঝড়ের কবলে পড়ে, এরপর ভাসতে ভাসতে তারা ভারতীয় সীমানায় চলে যায়। পরে ভারতীয় জেলেরা তাদেরকে উদ্ধার করে এবং ভারতীয় কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করে। পরবর্তীতে ভারতীয়  কোস্ট গার্ড তাদের নিজেদের হেফাজতে নিয়ে শেল্টার হোমে পাঠায়”।
যশোর জাস্টিস এন্ড কেয়ার ফিল্ড অফিসার রোকেয়া বলেন, এদের সকলের কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে নিজ নিজ বাড়িতে ফেরত পাঠানো হবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta