1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

যোগাযোগ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সকল কর্মকর্তার ছুটি বাতিলের প্রস্তাব দিয়েছেন সেভ দ্য রোড

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২

যোগাযোগ মন্ত্রণালয় সংশ্লিষ্ট সবার ছুটি বাতিল প্রস্তাব দিয়েছে সেভ দ্য রোড। ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দুর্ঘটনামুক্ত ঈদযাত্রা-ফিরে আসা নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপের দাবিতে প্রতিবেদন পাঠ-মানববন্ধনে উপরোক্ত প্রস্তাব দেন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা।

লিখিত প্রতিবেদনে দুর্ঘটনামুক্ত ঈদযাত্রা-ফিরে আসা নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপে সেভ দ্য রোড-এর প্রস্তাবে বলায় হয়, সড়ক ও নৌপথে চলাচলকারী বাহনের নিরাপদ ও নিরবচ্ছিন্ন চলাচল নিশ্চিত করতে, ভাড়া বৃদ্ধি বন্ধ করতে এবং চাঁদাবাজি-হয়রানি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নামে নতুন করে দুর্নীতিকে প্রশ্রয় না দিতে এমন একটি পর্যবেক্ষণ টিম তৈরি করতে হবে সরকারী ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে যুক্ত করে।

বেপরোয়া যান চলাচল নিয়ন্ত্রণ করতে ৪১৬টির পরিবর্তে কমপেক্ষ ৫১৬ স্পিডগান, ২১০টি আরএফ আইডি, ২১২টি অ্যালকোহল ডিটেক্টর এবং ১৮০টি পস মেশিন বসানোর প্রস্তাব করছে। যাতে করে দেশের মানুষ দুর্ঘটনামুক্ত-জ্যামমুক্ত এবং নির্ধারিত ভাড়ায় নাড়ির টানে বাড়ির পথে যেতে পারে, সেজন্য প্রয়োজন যোগাযোগ মন্ত্রণালয়, বিআরটিএ আর সংশ্লিষ্ট দপ্তরের সকল কর্মকর্তা কর্মচারির ছুটি বাতিল করে নিয়োজিত থাকা।

একই সাথে দুর্ঘটনায় পড়া যানবাহন মহাসড়ক থেকে অপসারণ করতে ২৪টি রেকারের পরিবর্তে ৭০ টি, ১২টি অ্যাম্বুলেন্স-এর পরিবর্তে ১০০ টি এবং ৯১টি কুইক রেসপন্স টিম-এর স্থলে ১৫০ টি টিম প্রস্তুত রাখারও জোর দাবি জানাচ্ছি। নৌপথেও বিশেষ টিম রাখার দাবি জানাচ্ছি। সেভ দ্য রোড বলতে চায়- সচেতনতা ও দুর্নীতি প্রতিরোধ করতে পারলেই সম্ভব বাংলাদেশে সড়ক- রেল- নৌপথ দূর্ঘটনা প্রতিরোধ করা।

আকাশ-সড়ক-রেল ও নৌপথ দুর্ঘটনামুক্ত রাখার লক্ষ্যে একমাত্র স্বেচ্ছাসেবি সংগঠন সেভ দ্য রোড-এর চেয়ারম্যান জেড এম কামরুল আনামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী, ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, সদস্য সাজিয়া রহমান, ইউসুফ লিটন, কুয়াশা হক প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta