1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

গাছের পাঠশালা ও ঝাউডাঙ্গা কৃষক ক্লাবের উদ্যোগে ভ্রাম্যমান বাজার

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ গাছের পাঠশালা তুজলপুর ও সদর উপজেলা প্রশাসন কৃষক ক্লাবের উদ্যোগে আজ থেকে শুরু হলো ভ্রাম্যমান বাজার। নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য এখান থেকে বাজারদর ছাড়াও কম দামে পাওয়া যাবে।

এছাড়াও রাখা হয়েছে হোম ডেলিভারির সুবিধা। কোন প্রকার বাড়তি চার্জ ছাড়াই  সরাসরি ক্ষেত থেকে ক্রেতার ঘরে পৌঁছে যাচ্ছে টাটকা সবজি। এ ছাড়াও সকলের রোগ-প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষে হেলেঞ্চা, কচু, কলমি সহ বিভিন্ন দেশীয় পুষ্টিকর শাক দেয়া বিনামূল্যে দেয়া হয়েছে।

এ লক্ষে আজ ২৮ এপ্রিল-২০২০ রোজ মঙ্গলবার  উক্ত উদ্বোধন করেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আমজাদ হোসেন, গাছের পাঠশালার পরিচালক ইয়ারব হোসেন, কৃষক ক্লাবের সভাপতি ও ঝাউডাঙ্গা বাজার কমিটির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, কৃষক ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রহমান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আব্দুল খালেক, ব্যবসায়ী আব্বাস আলী, অলক ঘোষ, যুবলীগ নেতা আব্দুর রশিদ প্রমুখ।

এসময় গাছের পাঠশালার পরিচালক ও সাংবাদিক ইয়ারব হোসেন বলেন, আমরা এরকম উদ্যোগ নিয়ে আত্মতৃপ্তি পাই। আজ সরবরাহের থেকে চাহিদা বেশি ছিল। আগামীকাল থেকে সরবরাহ আরো বেশি করব ইনশাআল্লাহ।

মানুষের জীবনীশক্তি বৃদ্ধির লক্ষ্যে আমরা আজ হেলেঞ্চা শাক ও কচুশাক বিনামূল্যে দিয়েছি। আগামীকাল থেকে কলমি সহ আর অনেক শাক বিনামূল্যে দিব।

দক্ষিণ পাথরঘাটার গৃহবধূ রহিমা খাতুন জানান, এখান থেকে অনেক কম দামে নিত্য প্রয়োজনীয় পন্য কেনা যাচ্ছে। এরকম উদ্যোগ কে আমরা সাধুবাদ জানাই।

এলাকাবাসী আরিজুল ইসলাম বলেন, এটা খুবই ভাল উদ্যোগ। এখান থেকে ২০০ টাকা পন্য কিনলে প্রায় ৩০ থেকে ৪০ টাকা বেচে যায়। আরও বাসার সামনে থেকে কিনতে পারছি।

প্রায় একই সুরে কথা বলেন ভ্রাম্যমান বাজার থেকে ক্রয় করতে আসা বাবলু হোসেন, শুকুর আলি, আমেনা খাতুন সহ অারো অনেকে।

আজ এই বাজার তুজলপুর, মোহনপুর, বিহারিনগর, ঝাউডাঙ্গা, ওয়ারিয়া, দক্ষিণ পাথরঘাটা, হাজিপুরে ঘুরে ঘুরে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করে। আগামী কাল থেকে এর পরিধি আরও বাড়বে। গাছের পাঠশালা ও ঝাউডাঙ্গা কৃষক ক্লাবের উদ্যোগে ভ্রাম্যমান বাজার থেকে হোম ডেলিভারি পেতে হটলাইন নম্বরে ফোন করুন,  ০১৭১১-৮৪২৪৮৪ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta