1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

ফুলপুরে ৫টি মৌ বক্স বিতরণ ও ১৮২০ হেক্টর জমিতে সরিষা চাষ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

কৃষকের বাংলাদেশ, কৃষির বাংলাদেশ, এই স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় রেকর্ড পরিমাণ জমিতে সরিষা চাষের উদ্যোগ । তারি ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে এ বছর উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের উদ্যোগ ও তত্ত্বাবধায়নে এ বছর ১,৮২০ হেক্টর জমিতে সরিষা চাষ করা হচ্ছে, যা যে কোন বছরের থেকে প্রায় ৩.৫ গুন বেশি।

এছাড়াও সরিষা থেকে মধু আহরণে কৃষকদের মাঝে মোট ৫ টি মৌ বাক্স বিতরণ করা হয়েছে। বিভিন্ন প্রদর্শনীর মাধ্যমে কৃষক উদ্বুদ্ধ হয়ে এ বছর ব্যাপক পরিমাণে কৃষক চাষ করেছে সরিষা। আর সেই সব সরিষার মাঠ সব সময় পর্যবেক্ষণে কাজ করছেন উপজেলা কৃষি অফিসারের আওতায় দিন একদল ফ্রিল্ড অফিসার।

আর সেই সব সরিষার ফুল থেকে মধু চাষের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ১৯ ডিসেম্বর মঙ্গলবার সকালে সদর ফুলপুর ইউনিয়নে ডেফুলিয়া বাশতলা এলাকায় সরিষা চাষের সার্বিক অগ্রগতি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার এম. সাজ্জাদুল হাসান। এসময় সাথে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ফারুক আহাম্মেদ ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরুল হাসান কামু প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta