1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

মিথ্যা প্রচারনার বিরুদ্ধে “আলোর পথ” কর্তৃপক্ষের প্রতিবাদী বার্তা

ইবাদুল্লাহ যশোর
  • প্রকাশিতঃ সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
যশোর জেলার শার্শা উপজেলার ৪নং    বেনাপোল ইউনিয়নাধীন ৬ নং ওয়ার্ডের গয়ড়া গ্রামে অবস্থিত  সমাজের অসহায় এবং দু:খী মানুষের সেবার ব্রত নিয়ে ২০২১ সালে গঠিত সম্পূর্ণ একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন “আলোর পথ” র যাত্রা শুরু।
কর্তৃপক্ষের পক্ষে সংগঠনটির ক্যাশিয়ার মারুফ হোসেন জানান,আমরা রক্তদান,বৃক্ষরোপন,সমাজের দু:স্থ ও অসহায়   মানুষকে খাদ্য সামগ্রী প্রদানের মত মহৎ উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে অত্র এলাকার মানুষের কাছে সমাদৃত। এমন মহৎ কাজে একটি মহল ব্যাক্তি ক্ষোভে সংগঠনের কার্যক্রমকে দোষারাপ করে এর কার্যক্রম রোধ করতে চায়। তিনি সরাসরি সংগঠনটির সদস্য মুন এবং জিন্নাত এর বহিস্কারের কথা তুলে ধরে বলেন,সংগঠন পরিপন্থি এবং সুনাম বিনষ্ট করায় গত ১৩ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ সংগঠনের অধিকাংশ সদস্যদের উপস্থিতিতে মিটিং করে “আলোর পথ” সংগঠন থেকে তাদের সদস্য পদ বাতিল করা হয়।
এরই জের ধরে সংগঠনের আর এক সদস্য আবু তালেব “ আলোর পথ”এর বিরুদ্ধে অসামাজিক ও রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড পরিচালনার অভিযোগ তুলে গত ২৫ অক্টোবর বেনাপোল পোর্টথানায় একটি লিখিত অভিযোগ দেন,যা তদন্তাধীন রয়েছে।
কর্তৃপক্ষের পক্ষ হয়ে মারুফ হোসেন আরও জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শত্রুনিধনে ঝাপিয়ে পড়েছিল সমপ্র বাঙ্গালী জাতি। ৩০ লাখ মানুষের আত্মাহুতি এবং ২লাখ মা-বোনের সম্ভ্রমহানীর বিনিময়ে আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষে দেশের উন্নয়নের কাজে সমগ্র মানুষকে সাথে নিয়ে বঙ্গবন্ধু’র তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাতদিন নিরলস পরিশ্রম করে চলেছেন। একজন নাগরিক হিসেবে তার দায়িত্ব এবং কর্তব্য হলো সরকারের প্রতিটি উন্নয়নের কাজে যার যার অবস্থান থেকে সহায়তা প্রদান করা।
সেই উন্নয়নের ধারাকে সমুন্নত রাখতে এবং সামাজিক উন্নয়নে বিপ্লব ঘটাতে সরকারের পাশাপাশি দেশের অনেক বেসরকারী প্রতিষ্ঠান,ব্যাক্তি এবং সামাজিক সংগঠনগুলো দেশের সাংবিধানিক অনুশাসন মেনে যার যার অবস্থান থেকে উন্নয়নের কাজে সম্পৃক্ত রয়েছে।
” আলোর পথ” তেমনি এক সংগঠন,যেখানে ধর্মীয় অনুশাসন নেই,নেই রাষ্ট্রদ্রোহীতার মত কোন সংকল্প,সম্পূর্ণ অরাজনৈতিকভাবে পরিচালিত সামাজিক সংগঠনটি এলাকার অসহায় এবং গরীব-দুঃখী মানুষের সাহাযার্থে সব সময় পাশে থাকার ব্রত নিয়ে সুনামের সাথে এগিয়ে চলেছে। এমন মহৎ প্রতিষ্ঠান থেকে দেশ দ্রোহী কোন কর্মকান্ড পরিচালিত হওয়া কল্পনাতীত এবং দুরহ ব্যাপার।
মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র দুরদর্শি রুপকল্প বাস্তবায়নে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। এই উন্নয়নের কাজ কে ব্যাহত কিংবা বাধা প্রদান করা বিশ্বাস ঘাতকতার সামিল। “আলোর পথ” খুবই সংবেদনশীল একটি সংগঠন, গরীব-দু:খী মানুষের সেবা করাই যার মূল উদ্দেশ্যে,দেশ দ্রোহীতার কোন চিন্তা-ভাবনা সংগঠনের কিংবা সংগঠনের কোন সদস্যকে প্রলুদ্ধ করে না।
কর্তৃপক্ষের বার্তায় বলা হচ্ছে,যদি কোন সদস্য রাষ্ট্রদ্রোহিতার কাজে কিংবা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোন প্রকার কোন কটুক্তি ব্যাক্ত করেন,তবে তার বিরুদ্ধে কঠিন শাস্তি স্বরুপ তার সদস্য পদ বাতিল এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের লক্ষে তাকে স্থানীয় থানায় সোপর্দ করা।
অতএব, এ বিষয়ে  সংগঠনের প্রত্যেক সদস্যকে সতর্ক থেকে খোলা মণ মানসিকতা নিয়ে অসহায় এবং  গরীব-দু:খী মানুষের মুখে হাসি ফোটানোর অঙ্গিকারে আবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। পরিশেষে, “আলোর পথ” সংগঠনটির মহৎ কার্যক্রম রোধে যারা অব্যর্থ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, তাদের সেই মিথ্যা প্রচারনার প্রতিবাদ জানিয়েছে “আলোর পথ” কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta