1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

খাদ্য  নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন চেয়ারম্যান-ইউএনও-এসি ল্যান্ড

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ৩০ মার্চ, ২০২০

মোঃ রাকিব হোসেন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ চীন থেকে শুরু হয়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। রূপনিয়েছেমহামারীতে। আর এ করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েছে পাহাড়ের মানুষ । এ পরিস্থিতিতে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন শ্রমজীবি মানুষের খাদ্য সংস্থানের ঘোষনা দিয়েছেন ।

সে ঘোষনার অংশ হিসেবে চালসহ নিত্য প্রয়োজনীয় পণ্য নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ছুটছেন মাটি রাঙ্গার চেয়ারম্যান-ইউএনও-এসিল্যাান্ড।সোমবার (৩০ মার্চ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মাটিরাঙ্গার সাপমারা, ব্যাঙমারা, ওয়াছুঁ ও চৌধুরীঘাট এলাকায় খাদ্যসহায়তা হিসেবে তিন শতাধিক নিম্ন আয়ের হতদরিদ্র লোকজনের মাঝে ১০ কেজি চাল, এক কেজি ডাল, তিন কেজি আলু, এক কেজি পেয়াজ, এক কেজি লবন ওদুটি সাবান  বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ।

এ সময় সহকারী কমিশনার  (ভুমি)  ফারজানা আক্তার ববি,  মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ছাড়াও স্থানীয় ইউপি মেম্বার সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে খাদ্য সহায়তা হিসেবে সরকারের তরফ থেকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রয়োজনীয় বরাদ্ধ দেয়া হয়েছে। গেল শনিবার থেকেই উপজেলা প্রশাসনের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে।

এ কর্মসুচীর অংশ হিসেবেই সোমবারও উপজেলার বিভিন্ন  কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। এ কর্মসুচী দুর্যোগ চলাকালীন সময় পর্যন্ত অব্যাহত থাকবে বলেও জানান তিনি । করোনা ভাইরাস সংক্রমণ রোধে ‘সামাজিক দূরত্ব’ নিশ্চিতকল্পে সরকার দেশব্যাপী ছুটি ঘোষণা করেছে এবং সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে। তিনি সকলকে সরকারি নির্দেশনা মেনে যার যার বাড়ি ঘরে অবস্থানের আহবান জানান।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta