1. admin@dailyshadhinbarta.com : দৈনিক স্বাধীন বার্তা : দৈনিক স্বাধীন বার্তা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, স্বরাষ্ট্রমন্ত্রী দিনাজপুরে ২১০ রাউন্ড গুলিসহ ১৭টি আগেন অস্ত্র জমা দেওয়া হয়েছে সকল কর্মস্থল থেকে ভারতীয় নাগরিকদের প্রত্যাহারের দাবি জবিতে শত, সাহসি ও যোগ্য ভিসি চান শিক্ষরা বাংলাদেশী ইলিশ না পেয়ে বিপাকে ভারতীয়রা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য রেজাউল করিম লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সাড়ে ৪ কোটি টাকা প্রদান করে আশা আজ মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ পহেলা অক্টোবর মধ্যে গুচ্ছ’র ক্লাস শুরুর দাবি সরকার পতনের আন্দোলনে বিএনপির ৪২২ নিহত হয়েছে কাজীপাড়া ও মিরপুরের মেট্রো স্টেশন সেপ্টম্বরেই চালু হচ্ছে লোহাগাড়ায় পুকুরে পড়ে তৌছিপ নামের এক কিশোরের মৃত্যু হয়েছে লোহাগাড়াতেও যানজটে অতিষ্ট নগরবাসি সংবাদ প্রকাশের পর জগন্নাথে হলের দখল ছেড়েছে ছাত্রদল

বর্ণাঢ্য আয়োজন শার্শায় “স্বপ্নছায়া” স্বেচ্ছাসেবী সংগঠন’র শ্তভ উদ্বোধন

‌মোঃ মারুফ হো‌সেন, য‌শোর জেলা প্রকি‌নি‌ধিঃ
  • প্রকাশিতঃ রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

“চলবো মোরা একসাথে – জয় করবো মানবতাকে”এই শ্লোগানকে সামনে রেখে যুবকদের নিয়ে শনিবার(৩০ ডিসেম্বর ,২০২৩) যশোর জেলার শার্শ উপজেলার ৩ নং বাহাদুরপুর ইউনিয়নের ২ নং ঘিবা পর্বপাড়ায় স্বপ্নছায়া স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি উদ্বোধন করা হয়।

স্বপ্নছায়া সামজিক সংগঠনটি এমন একটি সংগঠন যা  অসহায় দুস্থ মানুষের পাশে দাড়ানো,  সার্বিক সামাজিক উন্নয়নের লক্ষ্যে গঠিত  একটি সংগঠন । সংগঠনের সাথে সংশ্লিষ্টরা কাধে কাধ মিলিয়ে একতাবদ্ধ হয়ে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়াই এর মূল লক্ষ্য । স্বপ্নছায়া স্বেচ্ছাসেবীএকটি সম্পূর্ণ অলাভজনক ও অরাজনৈতিক সংগঠন।

স্বপ্নছায়া স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এর উদ্দেশ্যসমূহঃ

১) গরীবদের মাঝে শীতবস্ত্র প্রদান করা
২) সেচ্ছায় রক্ত দান ও সামাজিক এবং শিক্ষা কর্মকাণ্ড পরিচালনা করা।
৩) এলাকাবাসির মধ্যে আত্মনির্ভরশীলতা অর্জনের প্রত্যয় সৃষ্টি করা।
৪) এলাকার গরীব, অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়া লেখা চালিয়ে যেতে সহায়তা বা উদ্ভুদ্ব করা।
৫) “ঈদ উৎসব” ঈদের আগের দিন অসহায় গরিবের মাঝে ঈদ প্যাকেজ বিতরন করা।
৬) সমাজের সবার মধ্যে সামাজিক দায়বদ্ধতা বোধ সৃষ্টি করে সমাজ সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলা।
৭)এলাকার গরীব শিশু-কিশোরদের ও ছাত্র ছাত্রীদের মেধাবী করে গড়ে তোলা।
৮) এলাকার মাদকাসক্ত,জুয়াড়ি,বখাটে ও অপরাধীদের সুস্থ জীবনে ফিরিয়ে আনার লক্ষে কাজ করা

মোঃ ইয়াছিন আলী উপস্থাপনায় স্বাগত বক্তব্য দেন উক্ত অনুষ্ঠানের সভাপতি মোঃ মাহাবুব আলম। সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন মোঃ আশরাফুল ইসলাম (আশা)ও মোঃ ইহান আলী।

এছাড়াও সংগঠনের উদ্দেশ্য বক্তব্য দেন ৩নং বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ ইউনুচ আলী মেম্বর,৩নং বাহাদুরপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান( তিতাস), মোঃ ইউ পি সদস্য মোঃ আলমগীর হোসেন,মোঃ আব্দুস সালাম,মাষ্টার মোঃ ওজিউর রহমান,প্রমুখ। এ সময় বেনাপোল একতা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ সাইবুর রহমান সুমন,অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মারুফ হোসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ নুরে হাবিব, সহ দপ্তর সম্পাদক মোঃ আবু মুসা,ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানটি কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হয়ে অতিথিদের বক্তব্য শেষে মাওলানা মোঃ শওকত আলীর দোয়া অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানানের কার্যক্রম পরিসমাপ্তি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2020-2022 Daily Shadhin Barta